Pages

Saturday, May 9, 2020

Hanuman Gayetri Mantra in bengali

   হনুমান গায়েত্রী মন্ত্র


Hanuman Gayetri Mantras in Bengali,Hanuman Gayetri Mantras benifit
Hanuman Gayetri Mantra


 Hanuman Gayetri Mantra হল পবন পুত্র হনুমানজীকে আরাধনার এক অন্যতম মন্ত্র। এটি Hanuman Chalisa র মতই কার্যকরী। আমাদের ব্যক্তিগত জীবনে অনেক সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়। মানব জীবনের সমস্ত সমস্যার সমাধান লুকিয়ে আছে এই হনুমান মন্ত্রে।



এই মন্ত্র পাঠ করলে যে সমস্ত ফল লাভ হয় :

  1. মানষিক শান্তি আসে মনে।
  2. নিজের ও সংসারের সম্বৃদ্ধি হয়।
  3. প্রতিকূলতার মধ্যে মনোবল বৃদ্ধি পায় এবং যেকোন বিপদের মোকাবেলা করার শক্তি আসে।
  4. যেকোন প্রচেষ্টার সাফল্য আসে খুব তাড়াতাড়ি।
  5. শনির ক্ষতিকারক প্রভাব থেকে রক্ষা হয়।
  6. ভূত,প্রেত,পিশাচ এবং কালা জাদুর প্রভাব থেকে রক্ষা করে।


পাঠ করার বিধি :




ভোর বেলা স্নান করে উওর দিকে মুখ করে হনুমানজীর ফটো সামনে রেখে কিছুক্ষণ হনুমানজীর ধ্যান করুন। এক বার হনুমান চালিসা পাঠ করুন। এর পর হনুমান গায়েত্রী মন্ত্র পাঠ করুন এক/তিন/পাঁচ/সাত বার মালা জপ করুন। যদি কোন বিষেশ উদ্দেশ্যে পাঠ করেন তাহলে এক চল্লিশ দিন [ 41 days ] পাঁচ / সাত বার জপ করুন। তবে শনি আর মঙ্গল বার 108 বার পাঠ করলে উত্তম ফল পাওয়া যায়।

Mantra :


          ওমঃ অঞ্জনী সূতায়ে বিদ্-মাঁহে,   

        বায়ু-পুত্রায়া ধীঁমহি, 

তন্নো হনুমত প্রচোদায়াত।।



অর্থ : আমরা দেবী অঞ্জনীর পুত্র এবং "বায়ু" পুত্রের কাছে প্রার্থনা করি।  ভগবান হনুমান আমাদের মন "বুদ্ধি এবং জ্ঞানের" দিকে পরিচালিত করতে প্রেরণা প্রদান করুন।


প্রতিটি দেবতারই একটি করে গায়েত্রী মন্ত্র রয়েছে। এই Gaytri Mantra ই সেই দেবতার পূজার বীজমন্ত্র। এই গায়েত্রী মন্ত্র প্রকৃত পক্ষে হনুমানজীর পূজার এক অন্যতম বা প্রধান মন্ত্র। 




আমাদের জীবনে আমরা প্রত্যেকেই কোন না কোন সমস্যার মধ্যে রয়েছি। কারও সমস্যা গুরুতর কারও অপেক্ষাকৃত ছোট। কিন্তু সমস্যা রয়েছে সবারই। জীবন থাকলে সমস্যা থাকবেই। তবে সেই সমস্যার থেকে উদ্ধার কর্তা আমাদের সঙ্কটমোচন হনুমানজী অবশ্যই আমাদের পাশে রয়েছেন। তাকে আরাধনার এক অন্যতম মন্ত্র হল Hanuman Gayetri Mantra.


আরও পড়ুন :



1. হনুমানজীকে সিঁদুর কেন অর্পন করার কারন।







No comments:

Post a Comment