Tuesday, May 11, 2021

Hanuman Mantra for success

Hanuman Chanting Mantra to attain the desired goals in life / Hanuman Mantra for success - সফলতা পাবার হনুমান মন্ত্র / জীবনের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের জন্য হনুমান জন‍্য মন্ত্র


Hanuman mantra for success


আমরা যেকোন বিপদে বা সংকট কালে হনুমান চালিশা বা বজরং মন্ত্র পাঠ করে থাকি। আপনি হয়ত জানেন না আমাদের বিভিন্ন সমস্যার জন‍্য বিভিন্ন হনুমান মন্ত্র রয়েছে। আমরা প্রত‍্যেকেই জীবনের কোন না কোন লক্ষের পেছনে ছুটছি। সেই লক্ষে পৌছালে আমরা হই সফল। আজ আমরা হনুমান জীর এমন একটি মন্ত্র নিয়ে আলোচনা করব যা আপনার জীবনে নিয়ে আসবে সফলতা অর্থাৎ সফলতা পাবার হনুমান মন্ত্র।এই মন্ত্র নিয়মিত পাঠে আপনার পড়াশুনায় সাফল্য আসবে এবং পরীক্ষার ফলে। সাফল্য আসবে আপনার চাকরিতে এবং ব‍্যবসায়। এছাড়াও সাফল‍্য আসবে প্রেম ও বৈবাহিক জীবনে। আসুন তাহলে বিশদভাবে আলোচনা করি সফলতা পাবার শক্তিশালী হনুমান মন্ত্র।


কিভাবে এই মন্ত্র পাঠ করব :


প্রথমেই আলোচনা করা যাক কিভাবে এই সফলতা পাবার মন্ত্র পাঠ করতে হয় -


এক: যেকোন হনুমান জীর মূর্তি বা ফটোর সামনে স্নান করে পরিশুদ্ধ বসনে বসুন।

দুই : প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে জপ করুন। একেক দিন একেক সময় জপ করবেন না। 

তিন : প্রতিদিন অন্তত 108 বার এই মন্ত্র জপ করবেন।

চার : রুদ্রাক্ষের মালা দিয়ে সব সময় জপ করবেন।

পাঁচ : মন্ত্র জপ করার সময় সঠিক উচ্চারণ ব্যবহার করুন।  ভুল উচ্চারণ ভাল-এর চেয়ে বেশি ক্ষতি করতে পারে, সুতরাং কোনও নির্দিষ্ট শব্দ কীভাবে উচ্চারণ করতে হয় সে সম্পর্কে আপনি যদি বিভ্রান্ত হন তবে প্রবীণের সাহায্য নিন।

ছয় : আপনি মন্ত্রটি পাঠ করার সময় বজরঙ্গ বালির চেহারাটি মনে মনে কল্পনা করুন। আপনি আপনার চারপাশে তাঁর উপস্থিতি অনুভব করতে শুরু করবেন এবং আপনি হনুমান জীর একাত্মা করতে পারবেন।


সাত : চোঁখ বন্ধ করে এই সফলতা পাবার হনুমান মন্ত্র পাঠ করবেন। পাঠ করতে করতে শরীরের ভেতরের যে কম্পন অনুভব করুন। আপনি অনুভব করুন যে আপনি আপনার সফলতা পাবার জন‍্য যে পরিশ্রম করছেন আপনার সেই পরিশ্রমে হনুমান জী আপনাকে সফল হবার জন‍্য আশীর্বাদ করছেন। হনুমান জী সব সময় আপনার সঙ্গে রয়েছেন।


সফলতা পাবার হনুমান মন্ত্র / জীবনের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের জন্য হনুমান জন‍্য মন্ত্র : 



 মনোজবম মরুতাতুল্যভেগম,


 জিতেন্দ্রিয়ম বুদ্ধিমত্তাম ভারিষ্ঠম।


 ভাতআতমজম ভানারায়ুথমুখম,


 শ্রীরামদূতম শরণাম প্রপাদ‍্যেয় ।।



Hanuman Chanting Mantra to attain the desired goals in life / Hanuman Mantra for success  : 


Manojavam Maarutatulyavegam,


Jitendriyam Buddhimataam Varistham.


Vaataatmajam Vaanarayoothmukhyam,


Sriramdootam Sharanam Prapadhye.



বাংলা অর্থ : যিনি মনের মতো বাতাসের দেবতার মতো এত দ্রুত। যিনি ইন্দ্রিয়কে জয় করেছেন এবং যিনি উচ্চতর বুদ্ধি অর্জন করেছেন,যিনি ভগবান বায়ু দেবতার পুত্র এবং যিনি বানর বংশের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রধান,যিনি ভগবান শ্রী রামের দূত; আমি তাঁর কাছে মাথা নত করে তাঁর স্মরণে যাই।

এই মন্ত্র পাঠের উপকারিতা : 


প্রথম : জীবনের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের জন্য এই হনুমান মন্ত্র খুবই ফলদায়ক।

দ্বিতীয় : জীবনে যেকোন ক্ষেত্রে সফলতা পাবার জন‍্য এই হনুমান মন্ত্র খুবই কার্যকর বলে মথ পন্ডিতদের।

তৃতীয় : এই মন্ত্র চাকরি ক্ষেত্রে সফলতা আনে।

চতুর্থ : এই শক্তিশালী হনুমান মন্ত্র ছাত্রছাত্রী দের পড়াশোনার ক্ষেত্রে মনোযগ বৃদ্ধি করে।

পঞ্চম : এই হনুমান মন্ত্র পরীক্ষায় সফলতা আনে।

ষষ্ঠত : ব‍্যবসায় সাফল্য আনে এই হনুমান মন্ত্র।


এই আলোচনা থেকে বুঝতেই পারছেন জীবনে সফলতা পাবার এই মন্ত্র কতটা শক্তিশালী। তবে পাঠক পাঠিকাদের একটি আবেদন আপনারা সমস্ত বিধি মেনে এই হনুমান মন্ত্র পাঠ করবার পাশাপাশি আপনি আপনার জীবনের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম করে যান। মনে রাখবেন আপনার ভাল কাজে হনুমান জী সর্বদা সঙ্গে রয়েছেন। আপনি কখনই এই মন্ত্র পাঠ করে হনুমান জীর আশায় বসে থাকবেন না। হয়ত হনুমান জী আপনার আশায় বসে রয়েছেন যে আপনি সফলতা পাবার জন‍্য প্রয়োজনীয় পদক্ষেপ গুলি গ্রহন করছেন। আপনি আপনার কাজ করে যান এবং নিয়মিত এই সফলতা পাবার হনুমান মন্ত্র পাঠ করুন দেখবেন হনুমান জীর কৃপায় আপনার সফলতা আসবেই এবং আপনি আপনার জীবনের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন ঠিক করতে পেরেছেন।

















No comments:

Post a Comment

Jay Sri Ram

শিব প্রাতঃস্মরণ স্তোত্রম্

  শিব প্রাতঃস্মরণ স্তোত্রম্ // Powerful Shiva Mantra // Shiva Pratahsmaraniya Stotram শিব মন্ত্র পাঠে আমাদের জীবনের যেকোন সমস্যা সমাধান হয়।...